Home / মিডিয়া নিউজ / এখন অন্য পেশায় তাদের ব্যস্ততা

এখন অন্য পেশায় তাদের ব্যস্ততা

এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী তারা। সাবলীল অভিনয় দিয়ে দর্শক মাতিয়ে রেখেছেন। কিন্তু এখন

অভিনয়ে নেই। ব্যবসা বা অন্যান্য কাজে ব্যস্ত রয়েছেন। তবে তাদের নিয়ে দর্শকদের আগ্রহ এখনও

কম নয়। কী করছেন তারা? অভিনয়ে আসছেন না কেন? এমন প্রশ্ন প্রায়ই শোনা যায়। দর্শকদের

এমন প্রশ্নের নিরিখেই যোগাযোগ করা হয় তাদের সঙ্গে। জানা হয় কী করছেন, অভিনয়ে কেন নেই। কী নিয়ে এখন ব্যস্ততা তাদের? আফসানা মিমি: পেশা বদলের অন্যতম তারকা হচ্ছেন আফসানা মিমি। এখন অভিনয়ে নেই। গত বছর একটি নাটকে অভিনয় করতে দেখা গেলেও নিয়মিত নন। এখন তার অন্যতম ব্যস্ততা বলতে ফিল্ম স্কুল। রাজধানীর উত্তরায় স্কুলটি শুরু করেছেন তিনি।

স্বপ্ন আর প্রয়োজন থেকে এই একাডেমি স্থাপন করেছেন বলে জানান মিমি। নিজের বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে মিমি বলেন, ’অভিনয় স্কুল নিয়েই আমার যাবতীয় ব্যস্ততা। টুকটাক নির্মাণও করছি। অভিনয়ও বলতে গেলে ওরকমই।
আনুষঙ্গিক অন্যান্য কাজ নিয়ে এত বেশি ব্যস্ত থাকি যে, অভিনয়ে সময় দেয়াটা আমার জন্য কঠিনই বটে। তা ছাড়া অভিনয়ে অনিয়মিত থাকায় আগ্রহও কিছুটা হারিয়ে ফেলেছি। আবার একজন অভিনেত্রীর যে ফিটনেস থাকা জরুরি তা হয়তো এখন আমার নেই। তাই এখন যে কাজ করছি সেটি নিয়েই থাকতে চাই।’

শমী কায়সার: একই পথে হাঁটছেন অভিনেত্রী শমী কায়সার। এখন পুরোদস্তুর ব্যবসায়ী তিনি। নিজের বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে তিনি বলেন, ’আমাকে এখন পুরোপুরি ব্যবসায়ী বলতে পারেন। অভিনয়ে সময় কম দিয়ে ব্যবসায় মনোযোগী হয়েছি।

ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই নির্বাচনে প্রথমবার অংশ নিয়েই পরিচালক পদে জয়লাভ করলাম। সবাই বলেছে ব্যবসা করা কঠিন, কেন ব্যবসা করছি। আমি মার্কেটিং বিষয়ে পড়াশোনা করেছি ঢাকা বিশ্ববিদ্যালয়ে। আমার কাছে মনে হয়েছে, ব্যবসা করে কিছু মানুষের অর্থ সংস্থানের ব্যবস্থা করা যায়। অনেকের কর্মসংস্থান করা যায়। দেশের অর্থনীতিতে অবদান রাখা যায়। ই-কমার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে কাজ করছি ২০১০ থেকে। কাজ করছি মহিলা উদ্যোক্তাদের নিয়ে। ব্যবসার সঙ্গে রাজনীতি নিয়েও ব্যস্ততা রয়েছে। ব্যবসা আর রাজনীতি- এ নিয়েই আপাতত থাকতে চাই। তাই অভিনয় নিয়ে এখন আর নতুন কোনো পরিকল্পনা নেই।’

সাবরিনা শাকা মিম: টিভি অভিনেত্রী সাবরিনা শাকা মিম। এক সময়ে টিভি নাটকে নিয়মিতই দেখা যেত তাকে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে বদলে যায় মিমের গতিপথ। তিনি এখন লক্ষ্মী গৃহবধূ। তবে এটাই তার একমাত্র পরিচয় নয়।
পেশা হিসেবে এখন তার কাজের ধরন একেবারে ভিন্ন। তিনি ক্যামেরার সামনেই আছেন। তবে অভিনেত্রী হিসেবে নয়। একটি বেসরকারি টিভি চ্যানেলে সংবাদ পাঠ করেন তিনি। মিডিয়ায় তার যাত্রাটা কিন্তু শুরু হয়েছিল গান দিয়ে।
পরে শুরু করেন অভিনয়। আর এখন তো গান এবং দুটি মাধ্যম থেকেই দূরে রয়েছেন। এ প্রসঙ্গে মিম বলেন, ’অভিনয়ে নেই। তবে ক্যামেরার সামনেই আছি। প্রস্তাব যে আসে না তা কিন্তু নয়। সময় করে উঠতে পারি না। চাকরি আর সংসারেই সময় দিতে হচ্ছে। তবে ভালো আছি।’

Check Also

বেশি সৌন্দর্যই যে নায়িকার ক্যারিয়ার ধ্বংস করে দিলো

গায়ের রঙ সে যেমনই হোক পৃথিবীজুড়ে নায়িকাদের সৌন্দর্য একটা গুরুত্বপূর্ণ যোগ্যতা। আর দশজন নারী থেকে …

Leave a Reply

Your email address will not be published.